ঢাকা ২১ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
রাত পোহালে কক্সবাজারের ৩ উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালে কক্সবাজারের ৩ উপজেলা পরিষদ নির্বাচন স্ত্রীর পরকীয়ায় নরকে পরিনত প্রবাসীর জীবন নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, অর্থমূল্য এক লাখ ডলার নিপুণের পেছনে বড় শক্তি আছে, বললেন ডিপজল বিদেশগামী শিক্ষার্থীদের সুখবর দিলেন পররাষ্ট্রমন্ত্রী রাইসিসহ সবার মরদেহ উদ্ধার, ৫ দিনের শোক ঘোষণা ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা

আইসিসি মাসের সেরা লড়াইয়ে মুশফিক

#

০৬ জুন, ২০২২,  5:29 PM

news image

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচনের জন্য তিনজনকে মনোনয়ন দিয়েছে। এশিয়ার এই তিন ক্রিকেটার হলেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস, বাংলাদেশের মুশফিকুর রহিম ও আরেক লঙ্কান আসিথা ফার্নান্দো।

বাংলাদেশের সর্বশেষ ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচে টেস্ট সিরিজে অসাধারণ ব্যাটিং করেন মুশফিক। দুটি সেঞ্চুরিতে তিনি ৩০৩ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হন। এছাড়া এই সিরিজেই প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে টেস্টে ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করেন মিস্টার ডিপেন্ডেবল।

চট্টগ্রামে প্রথম টেস্টে মুশফিকের ১০৫ রানে ভর করে বাংলাদেশ ৬৮ রানের লিড পেয়েছিল। তবে মিরপুরে দ্বিতীয় টেস্টে তার সেঞ্চুরি দলের আরও বড় ভূমিকা রাখে। এই ইনিংসে তিনি দলের বিপদে ১৭৫ রানে অপরাজিত থাকেন। যদিও ম্যাচটি বাংলাদেশ হেরে যায়। তবে আইসিসি ব্যাটিং র‌্যাংকিংয়ে তিনি ১৭ নম্বরে চলে আসেন।এদিকে এই সিরিজেই দুটি সেঞ্চুরি করা লঙ্কান ম্যাথিউস সেরার লড়াইয়ে বেশ এগিয়ে রয়েছেন। সিরিজ সেরা এই তারকা ব্যাটার চট্টগ্রাম টেস্টে ১৯৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। সিরিজের করেন ৩৪৪ রানের সর্বোচ্চ ইনিংস। এছাড়া দেশটির পেসার ফার্নান্দো ১০ উইকেট নিয়ে তালিকায় রয়েছেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল