ঢাকা ২১ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
রাত পোহালে কক্সবাজারের ৩ উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালে কক্সবাজারের ৩ উপজেলা পরিষদ নির্বাচন স্ত্রীর পরকীয়ায় নরকে পরিনত প্রবাসীর জীবন নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, অর্থমূল্য এক লাখ ডলার নিপুণের পেছনে বড় শক্তি আছে, বললেন ডিপজল বিদেশগামী শিক্ষার্থীদের সুখবর দিলেন পররাষ্ট্রমন্ত্রী রাইসিসহ সবার মরদেহ উদ্ধার, ৫ দিনের শোক ঘোষণা ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা

বিশ্বকাপ স্টেডিয়ামে আক্রমণ ঠেকাতে ড্রোন ব্যবহার করবে কাতার

#

২৪ জুলাই, ২০২২,  5:29 PM

news image

ফিফা বিশ্বকাপ চলাকালীন সম্ভাব্য আক্রমণ ঠেকাতে স্টেডিয়াম ও এর চারপাশে ড্রোন ব্যবহার করবে কাতার। এমনটি জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

এ নিয়ে কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে এক চুক্তি হয়েছে যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানি ফোরটেম টেকনোলোজিসের। প্রতিষ্ঠানটি জানায়, বিশ্বকাপের ভেন্যুগুলোতে অন্য ড্রোন থেকে আক্রমণ ঠেকাতে ইন্টারসেপ্টর ড্রোন ব্যবহার করা হবে। এছাড়া নিরাপত্তা সংক্রান্ত হুমকি রক্ষায় অন্য ড্রোন খুঁজে পাওয়া ও নিষ্ক্রিয় করাই হবে ফোরটেম কোম্পানির কাজ।

রিপোর্টে ফোরটেম জানায়, এই চুক্তির ফলে সাধারণের মাঝে যে ভীতি থাকবে তা দূর হবে।মার্কিন ভিত্তিক ব্যবসা প্রতিষ্ঠানটি বলেছে, অন্য ক্রীড়া ইভেন্টগুলিতেও অ্যান্টি-ড্রোন হিসেবে এগুলো কাজ করছে। এছাড়া ইউক্রেনে তারা পোর্টেবল ড্রোন অনুদান হিসেবে দিয়েছে। এমনকি এটি যুক্তরাজ্যের বিমানবন্দরগুলির জন্যও ড্রোন-বিরোধী ব্যবস্থা হিসেবে কাজ করছে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল