ঢাকা ১৭ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
নর্থ বাংলা প্রেসক্লাব'র আত্নপ্রকাশ পুতিন-শি’র বন্ধুত্ব আরও অটুট, জানালেন যে সব বার্তা বিশ্বকাপের আগেই বাংলাদেশ-ভারত ম্যাচ কানাডায় প্রবাসী শিশু-কিশোরদের নিয়ে ফ্যাশন শো ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি ফুলের মালা পরানোর পরে কেন রিট, জানালেন নিপুণ আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত বাংলাদেশ নারী দলের সঙ্গে ক্রিকেট খেললেন ডোনাল্ড লু-পিটার হাস ফ্রান্সে সহিংস বিক্ষোভে নিহত ৪, জরুরি অবস্থা জারি

মেসির জন্য বিশ্বের সবচেয়ে বড় জার্সি

#

২৬ ডিসেম্বর, ২০২২,  3:22 PM

news image

তিন যুগ পর আবারও বিশ্বকাপের ট্রফি ফিরেছে আর্জেন্টিনাতে। অনেক অপেক্ষার এই প্রাপ্তিতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন ফুটবলের মহাতারকা লিওনেল মেসি। তিনি আর্জেন্টিনা দলকে শুধু নেতৃত্বই দেননি, সেই সঙ্গে দুর্দান্ত পারফর্মেন্সও করেছেন।

নিজ দেশের সীমানা ছাড়িয়ে গোটা বিশ্বেই আর্জেন্টাইন সুপারস্টার মেসির ভক্তরা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

আর্জেন্টাইনদের জন্য বিশ্বকাপের সোনালি ট্রফিই এবারের সবচেয়ে সেরা উপহার। এবার মেসির জন্য এক বিশেষ উপহার নিয়ে হাজির হয়েছেন কলম্বিয়ায় তার এক অনুরাগী। লা পুলগার জন্য বিশ্বের সবচেয়ে বড় জার্সি তৈরি করেছেন দেশটির এক শিল্পী। 

শিল্পী আলেজান্দ্রো উরিবে, মেসির জন্য এক বিশেষ জার্সি তৈরি করেছেন। যার দৈর্ঘ ২০ মিটার। প্রস্থ ১৭ মিটার। এটি দৈর্ঘ্য-প্রস্থে বিশ্বের সবচেয়ে বড় শার্ট। যা বাতাস দিয়ে ফুলিয়ে অনেকটা বড়ও করা যায়। এর মধ্যে বাচ্চারা খেলাধূলাও করতে পারে। বিশেষ এ জার্সি নিয়ে উরিবে বলেন, শার্টটি গলা থেকে কোমর পর্যন্ত ২০ মিটার লম্বা। পাশাপাশি এক হাত থেকে আর এক হাতের প্রস্থ ১৭ মিটার। বাচ্চারা শার্টের ভেতর ফুটবল খেলাটা বেশ উপভোগ করছে। সারা বিশ্বে এই শার্টটি প্রদর্শন করা হবে। মেসির জন্য বিশেষভাবে তৈরি করা জার্সির ভেতর ফুটবল খেলায় মেতে উঠে একঝাঁক শিশু। তাদের মধ্যে এক বাচ্চা, যার নাম স্যামুয়েল মোরা। সে জানায়, মেসি বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় তারও একটা দারুণ অভিজ্ঞতা হয়েছে। আর্জেন্টিনার জন্যও এটা একটা দারুণ অভিজ্ঞতা। 

মেসির জন্য তৈরি বিশ্বের সবচেয়ে বড় জার্সি ভেতর খেলার অভিজ্ঞতাও জানিয়েছে সেই খুদে। শার্টের ভেতর ফুটবল খেলতে গিয়ে সে ভীষণ আনন্দিত। তার চোখে, আর্জেন্টিনার বিশ্ব জয়কে বলা যায় ইতিহাসের সবচেয়ে সেরা ঘটনা। 


logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল