ঢাকা ৩০ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় যুবক খুন সম্প্রীতির বান্দরবানে স্থানীয় সমস্যা সমাধানে কার্যকরী অ্যাডভোকেসী পরিচালনায় কর্মশালা অনুষ্ঠিত কক্সবাজারে ঝরেপড়া শিক্ষার্থীদের শিক্ষাঙ্গনে ফিরিয়ে আনা, রোহিঙ্গা ভোটার সনাক্তকরণ ও বাল্যবিয়ে প্রতিরোধে জেলাছাত্রলীগ সভাপতির আলটিমেটাম মহেশখালীতে সোনালী অতীত ফুটবল ক্লাব গঠিত,সভাপতি গিয়াস সম্পাদক রনি পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল

শীর্ষে আর্জেন্টিনা, তিনে ব্রাজিল

#

০৬ এপ্রিল, ২০২৩,  4:24 PM

news image

ফুটবল দলের র‌্যাংকিং হালনাগাদ করেছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এক ধাপ এগিয়ে দুইয়ে জায়গা করে নিয়েছে ফ্রান্স। আর শীর্ষস্থান হারিয়ে তিনে নেমে গেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

কদিন আগেই পানামা ও কুরাসাওয়ের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে ব্রাজিল হেরেছে মরক্কোর কাছে। ইউরো ২০২৪-এর বাছাইপর্বে টানা দুই জয় পেয়েছে কাতার বিশ্বকাপের রানার্স আপ দল ফ্রান্স। এ জন্য র‌্যাংকিংয়ে আর্জেন্টিনা-ফ্রান্সের হয়েছে উন্নতি, আর ব্রাজিলের হয়েছে অবনতি। আর্জেন্টিনার মোট পয়েন্ট এখন ১৮৪০.৯৩। ফ্রান্সের পয়েন্ট ১৮৩৮.৪৫, আর ব্রাজিলের ১৮৩৪.২১।ব্রাজিল-আর্জেন্টিনা-ফ্রান্স ছাড়া র‍্যাংকিংয়ে সেরা দশে থাকা অন্য সাত দলের অবস্থানে কোনো পরিবর্তন আসেনি। র‍্যাংকিংয়ে চতুর্থ স্থানে রয়েছে বেলজিয়াম এবং পঞ্চম স্থানে রয়েছে ইংল্যান্ড। এরপর যথাক্রমে নেদারল্যান্ডস, ক্রোয়েশিয়া, ইতালি, পর্তুগাল ও স্পেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল