ঢাকা ৩০ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় যুবক খুন সম্প্রীতির বান্দরবানে স্থানীয় সমস্যা সমাধানে কার্যকরী অ্যাডভোকেসী পরিচালনায় কর্মশালা অনুষ্ঠিত কক্সবাজারে ঝরেপড়া শিক্ষার্থীদের শিক্ষাঙ্গনে ফিরিয়ে আনা, রোহিঙ্গা ভোটার সনাক্তকরণ ও বাল্যবিয়ে প্রতিরোধে জেলাছাত্রলীগ সভাপতির আলটিমেটাম মহেশখালীতে সোনালী অতীত ফুটবল ক্লাব গঠিত,সভাপতি গিয়াস সম্পাদক রনি পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল

শূন্য প্লেট নিয়ে বসে থেকে পানি দিয়ে ইফতার করা মানুষের সংখ্যা নেহায়েত কম নয়

#

২৬ মার্চ, ২০২৩,  8:56 PM

news image

জিয়াউল হক পলাশ, ফেসবুক থেকে: "প্লেটে খাবার না থাকা একরকম কষ্ট ... দিনভর রোজা রেখে শেষমেশ শূন্য প্লেট নিয়ে বসে থেকে পানি দিয়ে ইফতার করা মানুষের সংখ্যা নেহায়েত কম নয় ... রোজা আসে, রোজা যায়, কিন্তু এই শহরে ক্ষুধার কষ্টের সাথে যুদ্ধটা চলতে থাকে আজীবন !! 


খাবার আছে, কিন্তু মানুষটা আর নাই - সেই কষ্ট আবার আরেক রকম ... ইফতারে মায়ের হাতের আলুর চপ খেয়ে যে বড় হইছে, তার সামনে পুরা পৃথিবীর সমস্ত সুস্বাদু খাবার এনে দিলেও ঐ আলুর চপের আফসোসে সে পুড়তে থাকবে !! 


কিংবা খাবার টেবিলের কোণায় রাখা একটা চেয়ারে এখন আর কেউ বসে না - এই অভাব তো কোন কিছুতে মিটে না ... প্লেট ভর্তি মানুষটার প্রিয় খাবার, কিন্তু হাত বাড়িয়ে সেই খাবার নেওয়ার মানুষটাই নাই ... হয়তোবা পৃথিবীর আরেক প্রান্তে, হয়তোবা আকাশের ওপারে !! 


প্রতি বছর এই শহরে একইভাবে রোজা আসে, কিন্তু গল্পগুলো আর এক থাকে না ... কখনো প্রিয় খাবার, কখনো প্রিয় মানুষ - স্পর্শের বাইরে চলে যায় বছর ঘুরতেই ... তবুও চোখ বুজে আরেকটু ভালো থাকার প্রার্থনা চলছে, চলুক !!"

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল